শিশু ভর্তির সংখ্যা উদ্বেগজনক ভাবে বেড়ে চলেছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে

 শিশু ভর্তির সংখ্যা উদ্বেগজনক ভাবে বেড়ে চলেছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে 



নিজস্ব প্রতিবেদন : উৎসবের মধ্যেও মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে  শিশু ভর্তির সংখ্যা উদ্বেগজনক ভাবে বেড়ে চলেছে  হাসপাতাল থেকে পাওয়া  তথ্য অনুযায়ী গত ১৫ দিনে রোজ গড়ে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৫-৪০টি শিশু ভর্তি হয়েছে ।হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী , মূলত ভাইরাল জ্বরে  ভুগছে শিশুরা।  এছাড়াও রয়েছে শ্বাসকষ্ট জনিত সমস্যা। এছাড়াও প্রয়োজনীয় ওষুধ অমিল রয়েছে বাজারে। 

মেডিকেল কলেজ হাসপাতালের এক শিশুবিশেষজ্ঞের দাবি অনুযায়ী ওষুধের সংকট হওয়ায় চিকিৎসার  সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ডাক্তারদের। সমস্যা এমন পর্যায়ে পৌঁছেছে যে এন্টিবায়োটিক থেকে ইনহেলার এমনকি শিশুদের সিরাপও বাজারে পাওয়া যাচ্ছে না। বেঙ্গল কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের এক সদস্যের মতে পুজোর মরসুমে জোগান কম থাকায় এই অচল অবস্থার সৃষ্টি হয়েছে আগামীতে এই সমস্যা দূর হয়ে যাবে বলে তিনি জানিয়েছেন। 

অন্যদিকে, covid  এর তৃতীয় ঢেউ আছড়ে না পড়লেও আশঙ্কা একেবারে  উড়িয়ে দিচ্ছেনা না এই শিশু বিশেষজ্ঞ। তাঁর দাবি, আরটিপিসিআর কিংবা অ্যান্টিজেন টেস্টে শিশুদের দেহে করোনা ধরা পড়ছে না । অথচ অনেক ক্ষেত্রে রক্ত পরীক্ষায় শিশুদের শরীরে ধরা পড়ছে করোনার একাধিক উপসর্গ। চিকিৎসা পরিভাষায় যাকে বলা হয়  "মাল্টিসিসটেম ইনফ্লামেটরি সিনড্রোম অফ চিল্ড্রেন বা MISC" .একদিকে রোগ অপরদিকে রোগ উপশমের  প্রয়োজনীয়  ওষুধের সংকটে  রীতিমতো চিন্তিত  জেলার চিকিৎসক মহল। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ