মেধার কাছে হার হল দারিদ্র্যের।বীরভূমের হতদরিদ্র পরিবারের ছেলে পাশ করল NEET।

মেধার কাছে হার হল দারিদ্র্যের।বীরভূমের হতদরিদ্র পরিবারের ছেলে পাশ করল NEET

চিত্র সৌজন্যে : ফেসবুক 

ওয়েব ডেস্ক,bangabarta.in: বীরভূমের নলহাটি ১ নম্বর ব্লকের অন্তর্গত কয়থা র অতি দরিদ্র পরিবারের একমাত্র ছেলে মাহফুজ আলম NEET পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় খুশির বাঁধ ভেঙেছে এলাকায়। মাহফুজ আলমের পিতার নাম মজিবুর রহমান , তিনি পেশায় একজন চা বিক্রেতা। তার বাবার গ্রামে একটি চায়ের দোকান রয়েছে, মাঝেমধ্যেই বাবার সঙ্গে দোকানে চা বিক্রি করতো। 

 মাহফুজ আলমের ছোট থেকে অদম্য ইচ্ছা ডাক্তার হবার, তবে বাড়ির অর্থনৈতিক অবস্থার কারণে ভালো কোথায় কোচিং নেওয়ার সুযোগ পায়নি। কয়থা হাই স্কুল থেকে মাধ্যমিকে ৯২%, উচ্চ মাধ্যমিকে ৮৫% নাম্বার নিয়ে উত্তীর্ণ হয়। 
 
নীট প্রবেশিকা পরীক্ষার জন্য অনলাইনে খুব স্বল্প মূল্যে একটি কোর্স করেন, প্রথমদিকে অসুবিধা হলেও পরবর্তীতে আয়ত্তে নিয়ে আসেন মাহফুজ।
 তার স্বপ্ন চিকিৎসক হওয়ার, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতেই সে মোবাইল অ্যাপসের মাধ্যমে দুই হাজার ২০০ টাকা দিয়ে অনলাইন কোচিং নেয়। এ মাসে 4 তারিখে ফলাফল বের হয়েছে, ফলাফলের র‍্যাঙ্ক করেছে ১২, ৭৫৩ ।এটি সর্বভারতীয় রাঙ্ক ।
 
মাহফুজ আলমের সাফল্যের জন্য 1 নম্বর ব্লকের বিডিও এবং নলহাটি ১ নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি আসাদুজ্জামান তাকে সম্বর্ধনা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ