৮৬ বছরে এই প্রথম মানুষকে মারল ক্যাঙারু

৮৬ বছরে এই প্রথম মানুষকে মারল ক্যাঙারু 



ওয়েব ডেস্ক bangabarta.in :- একটি মর্মান্তিক ঘটনা ঘটল অস্ট্রেলিয়ায়। প্রভুকে মারল পোষ্য। সেই দেশের চূড়ান্ত মর্যাদার অধিকারী যে প্রাণীটি সেই প্রাণীটি প্রভুকে মারলো। সেটি হল  ক্যাঙারু। ক্যাঙারু আলাদা গোত্রভুক্ত অস্ট্রেলিয়ায়।  সন্দেহে একটি বুনো ক্যাঙ্গারুর দিকে তির এ হেন ৭৭ বছর বয়সের বৃদ্ধকে খুনের ঘটনায়। জানা গিয়েছে যে, ওই পৌঢ়ের পোষ্য ছিল ওই বুনো ক্যাঙ্গারুটি। অস্ট্রেলিয়ার পুলিশ মঙ্গলবার জানিয়েছে, এই ধরনের মারাত্মক ক্যাঙ্গারু আক্রমণের ঘটনা ৮৬ বছরে এই প্রথম হল। ওই বৃদ্ধের বাড়ি ছিল পশ্চিম অস্ট্রেলিয়ার রেডমান্ডে। পুলিশ সূত্রে জানা গিয়েছে তার এক  আত্মীয়  রবিবার বিকেলে তাকে তার বাড়ি থেকে আহত অবস্থায় উদ্ধার করেন। একাধিক আঘাতে চিহ্ন ছিল বৃদ্ধর গায়ে।  অ্যাম্বুলেন্সকে সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয়। কিন্তু ব্যক্তি মারা যান  ঘটনাস্থলে এম্বুলেন্স আসার আগেই।
পুলিশ মুখপাত্র জানিয়েছেন, তারা নিশ্চিত যে ক্যাঙ্গারুই আক্রমণ করেছে ওই ব্যক্তিটিকে। কারণ এম্বুলেন্স কর্মীরা যখন ওই ব্যক্তিকে উদ্ধার করতে গিয়েছিলেন তখন ওই ক্যাঙারুটি তাদের বাধা দিয়েছিল পুলিশ এটাও জানান যে তারা শেষমেষ  ক্যাঙারুটিকে মারতে বাধ্য হন।  কারণ পরিস্থিতি ক্রমশ ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছিল। এটাও জানা যায় যে ওই বৃদ্ধ ক্যাঙারুটিকে পোষ মানিয়েছিল।
এখনো সনাক্ত করা সম্ভব হয়নি যে ওই ক্যাঙারুটি কি প্রজাতির? তবে গ্রেট সাউদার্ন অঞ্চলে বেশি মেলে ওয়েস্টার্ন গ্রে ক্যাঙ্গারু। এই ধরনের ক্যাঙ্গারু লম্বায় ২ মিটার পর্যন্ত হয় এবং এর ওজন হতে পারে ৭০ কেজি পর্যন্ত। অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে এর আগে শেষবার ১৯৩৬ সালে এরকম প্রানঘাতী ঘটনা ঘটেছিল ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ