উত্তরাখণ্ডে অতিবৃষ্টি ও ধসে মৃত্যু 34 জনের

 উত্তরাখণ্ডে অতিবৃষ্টি ও ধসে মৃত্যু 34 জনের

প্রতীকী চিত্ৰ

নিজস্ব প্রতিবেদন:একটানা বৃষ্টির জেরে জায়গায় জায়গায় ধস নেমেছে এবং নদীগুলির জলস্তর ফুলে উঠেছে বহুগুণ।পাহাড়ের ঢাল বেয়ে নেমে আসছে কাদা-মাটির স্রোত।এই চিত্র এখন দেবভূমি উত্তরাখণ্ডের ।টানা তিন দিনের অঝোর বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গিয়েছে উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকা।এখনো পর্যন্ত 34 জনের মৃত্যুর খবর সরকারি ভাবে পাওয়া গেছে এই বন্যা পরিস্থিতির কারণে। 

একাধিক এলাকায় জলের তোড়ে  তছনছ হয়ে গিয়েছে সেতু।অনেক মানুষ আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই সেনার তিনটি হেলিকপ্টার উদ্ধারকাজে নামানো হয়েছে বলে জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।সময় যত গড়াবে তত মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।উত্তরাখণ্ডের দুর্যোগের উপর প্রতিনিয়ত নজর রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।উত্তরাখণ্ডের পরিস্থিতি নিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


 আজ থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে। বৃষ্টিপাতের পরিমাণও কমেছে উত্তরাখণ্ডে।  পরিস্থিতি এখন কিছুটা হলেও উন্নতির দিকে। 

নৈনিতাল যাওয়ার তিনটি রাস্তাই ধস পড়ে বন্ধ হয়ে গিয়েছে। তার ফলে পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে নৈনিতাল। সংবাদ সংস্থা এএইআই সূত্রে খবর, কালাঢুঙ্গি, হলদওয়ানি এবং ভাওয়ালি যাওয়ার রাস্তাগুলি ধস নেমে বন্ধ হয়ে গিয়েছে।আজ আকাশপথে বিপর্যস্ত এলাকাগুলি ঘুরে দেখেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। এদিকে দেবভূমির বিপর্যয় নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। পুষ্কর সিং ধামির সঙ্গে আজ পরিস্থিতি নিয়ে ফোনে কথাও বলেছেন তিনি

মৃতদের পরিবারপিছু ৪ লাখ টাকার আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। যাঁরা বাড়ি-ঘর হারিয়েছেন তাঁদের ১ লাখ ৯০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এর পাশাপাশি, যাঁরা বিপর্যয়ে গবাদি পশু হারিয়েছেন, তাঁদেরও সবরকম প্রয়োজনীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন পুষ্কর সিং ধামি।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ