ত্বকের যত্নে ঘরোয়া টোটকা - ব্রণ ,চোখের নিচে কালো দাগ নির্মূল করার দুর্দান্ত উপায়।

 ত্বকের যত্নে ঘরোয়া টোটকা - ব্রণ ,চোখের নিচে কালো দাগ নির্মূল করার দুর্দান্ত উপায়।


আমাদের দেহের অন্যান্য অংশের মতো ত্বকেরও সুস্বাস্থ্যের প্রয়োজন . এটি বজায় রাখতে প্রয়োজনীয় কিছু পুষ্টি প্রয়োজন।  ত্বক আমাদের দেহের অঙ্গগুলির মধ্যে সবচেয়ে  শক্ত, তবে এটি বাহ্যিক পরিবেশের  পরিবর্তন এবং সেইসাথে আমাদের দেহের অভ্যন্তরে যে পরিবর্তন ঘটে সেখানে খুবই  সংবেদনশীল। তবে যেহেতু আমরা কেবল আমাদের বাহ্যিক পরিবেশগুলি নির্দিষ্ট পরিমাণে নিয়ন্ত্রণ করতে পারিতাই আমাদের অভ্যন্তরীণ পরিবেশটি স্বাস্থ্যকর এবং সুখী তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ . হরমোনীয় উত্থান-পতনকিছু প্রয়োজনীয় ডায়েটরি উপাদানগুলির ঘাটতি ইত্যাদি ত্বকে বিপর্যয় ডেকে আনতে পারে। তাই বাইরের দিকে নজর দিতে আপনি ব্যয়বহুল কসমেটিকস কেনার জন্য হাজার হাজার টাকা ব্যয় করেন . কিন্তু আপনার ত্বকের স্বাস্থ্যকর ডায়েট নিশ্চিত করতে আপনি কিছুটা সময় ব্যয় করেও উপকৃত হতে পারেন.

স্কিনকেয়ার টিপস: স্বাস্থ্যকর ত্বকের জন্য পুষ্টি উপাদান

কিছু পুষ্টি যা ত্বকের স্বাস্থ্যের উন্নয়নে পরিচিত  তাদের মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টস, ওমেগা -3 এবং -6 ফ্যাটি অ্যাসিড এবং ভিটামিন ই এবং সি .অ্যান্টিঅক্সিড্যান্টগুলি প্রচুর পরিমাণে উদ্ভিদ-ভিত্তিক খাবার যেমন ফল এবং শাকসব্জি, পাশাপাশি মশলা এবং ভেষজগুলিতে পাওয়া যায় । এর মধ্যে সাধারণত স্বাস্থ্যকর ত্বক বজায় রাখার জন্য প্রয়োজনীয় ভিটামিন থাকে। এদিকে ফ্যাটি অ্যাসিডগুলি বীজ এবং বাদামের পাশাপাশি ফ্যাটযুক্ত মাছগুলিতে পাওয়া যায়। ভিটামিন সি কোলাজেন সংশ্লেষণে সহায়তা করে, যখন ভিটামিন ই ত্বককে রৌদ্র এবং ইউভি ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য গুরুত্বপূর্ণ। অ্যান্টিঅক্সিড্যান্টগুলি প্রদাহের বিরুদ্ধে লড়াই করে, যা দাগ এবং ব্রণহীন ত্বকের প্রতিচ্ছবি প্রতিফলিত করে। আমাদের কাছে আপনার জন্য একটি রেসিপি রয়েছে যা একটি সুস্বাদু পানীয়তে এই সমস্ত পুষ্টিকে একত্রিত করে।



এই পানীয়টি কীভাবে তৈরি করবেন তা এখানে:-----
1. 2 pc কলা এবং 150 gm আনারস কাটুন
২. এগুলিকে একটি পাত্রে রাখুন এবং ফলের সাথে  আদা কুচি,  1 চা চামচ নারকেল তেল, একটু দারুচিনি গুঁড়ো, হলুদ গুঁড়ো যোগ করুন।
৩. নারকেল দুধ যোগ করুন এবং সমস্ত উপাদান একসাথে মিশ্রিত করতে একটি হ্যান্ড-হোল্ড ব্লেন্ডার ব্যবহার করুন।
৪. আপনি চাইলে পানীয়টি আরও মধুর করতে আপনি কিছুটা মধু যোগ করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ