প্রয়াত বর্ষীয়ান সিপিআইএম নেতা হরেকৃষ্ণ সামন্ত।

প্রয়াত বর্ষীয়ান সিপিআইএম নেতা হরেকৃষ্ণ সামন্ত।

ওয়েব ডেস্ক  bangabarta.in : -
মেদিনীপুরের সিপিআইএম নেতা তথা অবিভক্ত মেদিনীপুর জেলার জেলা পরিষদের প্রাক্তন  সভাধিপতি হরেকৃষ্ণ সামন্ত প্রয়াত হলেন।  শনিবার  রাত ৮.৫০ মিনিটে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্য জনিত কারণে তিনি বেশ কিছু সময় ধরে অসুস্থ ছিলেন। তিনি সবং ব্লক এলাকায় পার্টির কাজ শুরু করেছিলেন। তিনি ইকনোমিক্স নিয়ে পড়াশোনা করেছিলেন। যোগ দিয়েছিলেন শিক্ষকতাতেও। কিন্তু পড়াশোনার সময় থেকেই ছাত্র আন্দোলনে যোগ দেন। পরে কৃষক আন্দোলন ছিল তাঁর ধ্যানজ্ঞান। তাই শিক্ষকতার চাকরি ছেড়ে তিনি পার্টির হোলটাইমার বা সর্বক্ষণের কর্মী হন। 
অবিভক্ত মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতির দায়িত্বও পালন করেন তিনি। ধীরে ধীরে পার্টির রাজ্য কমিটির সদস্য নির্বাচিত হন।  তিনি সব সময় চাইতেন দল চলুক দলের নীতি ও আদর্শ মেনে। সেভাবেই তিনি দলের কর্মীদের বোঝানোর চেষ্টা করতেন। 

সবংয়ের বাড়িতে না থাকলে তিনি থাকতেন মেদিনীপুর শহরের কৃষক ভবনে। অতি সাধারণভাবে জীবনযাপন করতেন তিনি। তাঁকে একজন পার্টি কর্মী হিসেবে যেমন সকলে মানেন, তেমনই তাঁকে ছাত্ররা শিক্ষক হিসেবে মেনে চলেছেন সব দিন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলীয় কর্মী থেকে ছাত্রছাত্রীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ