একেই বলে প্রাণ হাতে নিয়ে যাত্রা। বাদুড় ঝোলা যাত্রায় প্রাণের ঝুঁকি নিয়ে নিত্যযাত্রীদের দিনের পর দিন যাতায়াত।

একেই বলে প্রাণ হাতে নিয়ে  যাত্রা।  বাদুড় ঝোলা যাত্রায় প্রাণের ঝুঁকি নিয়ে নিত্যযাত্রীদের দিনের পর দিন  যাতায়াত। 

ওয়েব ডেস্ক bangabarta.in : -   বালিচক থেকে সবং হয়ে মোহাড়  যাবার রাস্তায় চোখে পড়বে যাত্রী পরিবহনকারী বিভিন্ন রকম যানবাহনের।  তার মধ্যে ট্রেকার একটি অন্যতম যাত্রী পরিবহনকারী যান।  প্রশাসন থেকে বাসের ছাদে ওঠার ক্ষেত্রে কড়াকড়ি করা হলেও এখনো মাঝেমধ্যে তা লক্ষ্যে পড়ে এবং ট্রেকার এর ক্ষেত্রে সেটি আরো মারাত্মক হয়ে ওঠে। 

নিজস্ব চিত্র 

  সরকার ও প্রশাসনের সেফ ড্রাইভ সেভ লাইফ এর প্রচার কে বুড়ো আঙ্গুল দেখিয়ে সিঙ্গেল রাস্তা হওয়া সত্ত্বেও ট্রেকারের দুদিকে বাদুড় ঝোলা হয়ে ঝুলতে ঝুলতে মানুষের যাতায়াত দেখলে অন্তর আত্মা খাঁচা ছাড়া হওয়ার উপক্রম হয়। একে তো দুরন্ত গতি আর তার সাথেই দুদিকে  বাদুড় ঝোলা হয়ে যাত্রা। প্রশাসনের ট্রেকার এর  ক্ষেত্রে আরেকটু বিধি-নিষেধ নিয়ে নিয়ে আসা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।  যে কোন মুহূর্তে যেকোনো ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারে।

নিজস্ব চিত্র 

 যে কোন মুহূর্তে ঝুলন্ত মানুষগুলি হাত ফসকে বা অন্য কোন উপায়ে মারাত্মক বিপদ ঘটে যাওয়ার সম্ভাবনা থেকেই যায়।  তাই প্রশাসনের উচিত অবিলম্বে অতিরিক্ত যাত্রী নেওয়া আটকানো আর ঝুলন্ত অবস্থায় যাত্রী পরিবহন বন্ধ করা। 

নিজস্ব চিত্র 

শুধুমাত্র বালিচক মোহাড়  রুটই  নয়, বালিচক থেকে অন্যান্য যে সমস্ত রুটগুলিতে ট্রেকার চলে তাতেও অবস্থা তথৈবচ। সাধারণ যাত্রী যারা তাদেরও উচিত এই বিপজ্জনক ঝুলন্ত অবস্থা যাত্রা না করা।  নাহলে যেভাবে  সড়ক দুর্ঘটনার মাত্রা দিনের পর দিন বেড়েই চলেছে , তাতে এটি আরো বিপজ্জনক মাত্রা যোগ করতে পারে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ