তিন মাস অন্তর নয় ,বিদ্যুৎ দপ্তর এবার প্রতিমাসে বিল পাঠাবে গ্রাহকদের।

তিন মাস অন্তর নয় ,বিদ্যুৎ দপ্তর এবার প্রতিমাসে বিল পাঠাবে গ্রাহকদের।



ওয়ব ডেস্ক bangabarta.in:- আর তিন মাস অন্তর নয়, এবার প্রতিমাসের বিল আসবে। রাজ্য বিদ্যুৎ দপ্তর সমীক্ষা শুরু করল। বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানান , পরীক্ষামূলকভাবে প্রতি মাসে নিউ টাউনে পাঠানো হচ্ছে। কলকাতায়  পুরো এলাকায় ও এই ব্যবস্থা চালু হবে জানুয়ারি মাসে।
সিইএসসি কলকাতায় বিদ্যুৎ সরবরাহ করে গ্রাহকদের। প্রতি মাসে বিল মিটিয়ে দিতে হয়। তাহলে রাজ্য বিদ্যুৎ দপ্তরের আওতায় থাকা এলাকাগুলিতে আলাদা নিয়ম কেন ?প্রতি তিন মাস অন্তর বিল আসে কেন ? রাজ্যের সর্বত্র এলাকায় কলকাতার মতোই মাসিক বিল চালুর দাবী দীর্ঘদিনের। গ্রাহকদের একাংশ বলছেন ,তিন মাস অন্তর বিল আসার কারণে বাড়তি টাকা দিতে হয় । এমনকি ইউনিট প্রতি দামও বেশি পড়ে। রাজ্য বিদ্যুৎ দপ্তরে আওতায় কলকাতা পুরসভার এলাকার ৪ ওয়ার্ড। সেখানকার বাসিন্দারা বিল পায় তিন মাস অন্তর। অবশেষে বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস সেই ব্যবস্থা বদল এর ইঙ্গিত দিলেন।
বিধানসভায় বিদ্যুৎ মন্ত্রী বলেন জনপ্রতিনিধি, গ্রাহক এবং বিদ্যুত  দপ্তরের অধিকারীদের সাথে কথা বলে বিভিন্ন মত পেয়েছি। এই বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা করা হচ্ছে। শুধু তিন মাস অন্তর বিল নয় রাজ্যে বিভিন্ন এলাকায় লো ভোল্টেজের কারণেও গ্রাহকদের সমস্যায় পড়তে হয়।  বিদ্যুৎ মন্ত্রী সে সমস্যা দ্রুত মিটিয়ে দেবার আশ্বাস দিয়েছেন। তিনি জানিয়েছেন রাজ্যের লো ভোল্টেজের সমস্যা ৩২৫টি ব্লকে ইতিমধ্যেই মিটিয়ে দেওয়া হয়েছে ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ