ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে , মৎস্যজীবীদের মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা।

ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে , মৎস্যজীবীদের মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা। 

প্রতীকী চিত্র 


ওয়েব ডেস্ক bangabarta.in :- রাজ্যে আজকেও ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দিনভর হালকা থেকে মাঝারি  বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে। জানা গিয়েছে উপকূলের অঞ্চলগুলিতে ভারী বৃষ্টি হবে, তার সাথে ঝড়ো হাওয়া বইবে। মৎস্যজীবীদের সতর্কবার্তা দেওয়া  হয়েছে। আবহাওয়া দপ্তর বলেছে পর্যটকরা যেন নিরাপদ স্থানে থাকে।  আজ দিনভর কলকাতার আকাশ মেঘলা থাকবে এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দু একবার ভারী বৃষ্টি হতে পারে। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রি, যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। ৩০.২° গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল। যা স্বাভাবিকের তুলনায় দুই ডিগ্রি কম।  ৯৫ শতাংশ জলীয় বাষ্প থাকবে বাতাসে।

গভীর নিম্নচাপ তৈরি হয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। এই নিম্নচাপ আজ স্থলভাগে প্রবেশ করবে। এর প্রভাবে অন্ধ্রপ্রদেশ, উড়িষ্যা ও বাংলায় ভারী  থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।  জানা গিয়েছে উত্তর বঙ্গোপসাগর উত্তল হবে এবং উপকূলের কাছে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে। এর জন্য আবহাওয়া দপ্তর মৎস্যজীবীদের মাছ ধরতে বঙ্গোপসাগরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে। 
আবহাওয়া দপ্তর পর্যটকদের সতর্ক থাকার জন্য বলেছে। পূর্ব মেদিনীপুর ,দক্ষিণ ২৪ পরগনা সমস্ত সমুদ্র উপকূলের তীরবর্তী কাজকর্ম বন্ধ রাখতে বলেছে। আবহাওয়া দপ্তর মঙ্গলার পর্যন্ত সাগর সৈকত, মন্দারমনি এবং দিঘাতে পর্যটকদের সমুদ্রে স্নান নিয়ন্ত্রণে রাখার পরামর্শ দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ