দীঘায় নতুন আকর্ষণ হতে চলেছে কোটি টাকার জগন্নাথ মন্দির। নির্মাণ কাজ কতদূর এগোলো ?

দীঘায় নতুন আকর্ষণ হতে চলেছে কোটি টাকার জগন্নাথ মন্দির। নির্মাণ কাজ কতদূর এগোলো ?

ওয়েব ডেস্ক bangabarta.in:-  ভবিষ্যতে পর্যটকদের কাছে দীঘায় যাওয়ার মূল আকর্ষণ কেন্দ্র হয়ে উডতে চলেছে জগন্নাথ মন্দির। এই মন্দিরটি তৈরি করা হয়েছে পুরীর জগন্নাথ ধামের আদলে ।এটি তৈরি করতে খরচ হয়েছে ১০০ কোটি টাকা। জোর কদমে চলছে সেই মন্দির নির্মাণের কাজ। দায়িত্বে থাকা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই মন্দিরটির নির্মাণ কাজ শেষ হবে আগামী বছরের শেষের দিকে। প্রশাসনিক কর্তারা আশাবাদী যে এই প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটন মানচিত্রে দীঘার স্থান আরো একধাপ বেড়ে যাবে।
দীঘা উন্নয়ন পর্ষদ সূত্রে জানা গেছে এই জগন্নাথ মন্দিরটি তৈরি হচ্ছে নিউ দীঘা রেল স্টেশন থেকে ওল্ড দিঘা যাওয়ার রাস্তার পাশে ।দীঘার এই জগন্নাথ ধাম তৈরি হচ্ছে প্রায় কুড়ি একর জায়গা জুড়ে ।মন্দির নির্মাণের দায়িত্বে থাকা সংস্থার প্রধান বাস্তুকার সুমন নিয়োগী বলেন 'এই প্রকল্পের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে রাজস্থানের বংশী পাহাড়পুরের বেলেপাথর এই মন্দির নির্মাণে ব্যবহার করা হচ্ছে ।এই মন্দিরটির মূল অংশটির উচ্চতা হবে ৬৫ মিটার। প্রস্তাবিত এই প্রকল্পটির জন্য খরচ হবে ১০০ কোটি টাকারও বেশি।
দীঘা উন্নয়ন পরিষদের আধিকারিক মানসকুমার মন্ডল বলছেন, এই মন্দিরটি নির্মাণের জন্য কোন জমি অধিগ্রহণ করা হয়নি ।নির্মাণের কাজ এপ্রিল মাস থেকে  শুরু হয়েছে সরকারি জমিতেই। এখন ওই প্রকল্পের সীমানার কাজ চলছে এবং মূল মন্দিরে কাজও শুরু গিয়েছে। এই কাজটি শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে। পার্কিং এর ব্যবস্থা থাকবে মূল মন্দিরের ভেতরে সেইসঙ্গে সেখানে বেশ কিছু স্টলও থাকবে যেখানে পাওয়া যাবে পুজোর ডালা ফুল ইত্যাদি ।এছাড়া সৌন্দর্যের জন্য বাগান দিয়ে সাজানো হবে গোটা মন্দির চত্বর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ