রাজ্যে আবার নিম্নচাপের প্রভাবে বৃষ্টি সোমবার থেকে।

রাজ্যে আবার নিম্নচাপের প্রভাবে বৃষ্টি সোমবার থেকে। 



ওয়েব ডেস্ক bangabarta.in :- পুজোর শপিং কি এখনো বাকি রয়েছে ? তাহলে সেই কাজ এই সপ্তাহে মিটিয়ে ফেলতে পারেন। কারণ আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে,  আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কম থাকবে। বৃষ্টির পরিমাণ বেশি থাকবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ ও কাল ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে বঙ্গোপসাগরে আবার ঘূর্ণাবর্ত তৈরি হবে রবিবার। যার জন্য সোমবারের পর থেকে তৈরি হবে নিম্নচাপ। পুজোর আগেই বৃষ্টির চোখ রাঙানি দক্ষিণবঙ্গে।
হাওয়া অফিস সূত্রে খবর, আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে এবং হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজকে সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬° সেলসিয়াস। গতকাল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা ছিল।  ৯৪ শতাংশ জলীয় বাষ্প থাকবে বাতাসে। গতকাল সামান্য বৃষ্টি হয়েছে তিলোত্তমায়।
এদিকে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্ববাজ রয়েছে দক্ষিণবঙ্গে। কিন্তু কোন সম্ভাবনাই নেই ভারী বৃষ্টির। তাপমাত্রা আজ থেকে বাড়বে এবং ৩ থেকে ৪ ডিগ্রী তাপমাত্রা বাড়তে পারে রবিবারের মধ্যে।
আজ থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।
বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সুস্পষ্টভাবে মধ্যপ্রদেশে অবস্থান করেছে। এটি আবার শক্তিশালী হবে গতিপথ পরিবর্তন করে।  আগামী দু'দিনে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এই নিম্নচাপটি এগিয়ে উত্তর প্রদেশে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ