সৌরভ-শাহের জুটি বোর্ডের দায়িত্বে থাকছে ২০২৫ সাল পর্যন্ত।

সৌরভ-শাহের জুটি বোর্ডের দায়িত্বে থাকছে ২০২৫ সাল পর্যন্ত।



ওয়েব ডেস্ক :bangabarta.in:- এবার ঘটবে সব জল্পনার অবসান। শেষ পর্যন্ত সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই -এর সভাপতি পদে থেকে গেলেন। একই সঙ্গে জয় শাহ সচিব হিসেবে কাজ চলে যেতে পারেন। বুধবার এমনই যুগান্তকারী রায় ঘোষণা করলো সুপ্রিম কোর্ট। 
ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে ২০২৫ সাল পর্যন্ত থাকতে পারবেন মহারাজ।
বিচারপতি ধনঞ্জয় চন্দ্রচূড় এবং বিচারপতি হিমা কোহলির বেঞ্চে শুনানি হয় বুধবার দুটো থেকে। কোর্টের  নির্দেশ অনুযায়ী বোর্ডের ছয় বছর এবং রাজ্য সংস্থায় ছ বছর একজন আধিকারিক থাকতে পারবেন।  অর্থাৎ তাকে 'কুলিং অফ' -এ যেতে হবে ১২ বছর দায়িত্ব সামলানোর পর। 
২০১৩ সালে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব পদে আসেন জয় শাহ। তিনি সেই অ্যাসোসিয়েশনের ছিলেন বিসিসিআইএ আসার আগে পর্যন্ত। সেই অনুযায়ী সৌরভ ও সিএবিতে প্রথমে সচিব পরের সভাপতি হিসেবে কাটিয়েছেন পাঁচ বছর। তিনি সভাপতি পদে নির্বাচিত হন 2019 সালে। সৌরভ শাহদের এতদিনে পদ ছেড়ে দিতে হতো লোধা কমিশনের আইন মানতে হলে। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে তিনি ছয় বছর থাকতে পারবেন। 
অর্থাৎ 'প্রিন্স অফ ক্যালকাটা' বোর্ডের দায়িত্বে থাকতে পারবেন ২০২৫ সাল পর্যন্ত। সঙ্গে জয় শাহ সচিব হিসেবে কাজ করে যেতে পারবেন।
যাতে 'কুলিং অফ পিরিয়ড' বাতিল করে দেওয়া হয় তার জন্য বোর্ডের তরফে আগেভাগেই  সুপ্রিম কোর্টে আবেদন করে রাখা হয়। এত কম সময়ে ভারতীয় ক্রিকেটে কোন বৈপ্লবিক পরিবর্তন সম্ভব নয়, যুক্তি ছিল বিসিসিআই এর। কেননা করোনা মহামারীর আবহেই কেটে গিয়েছে তাদের বেশিরভাগ সময়। তারা যদি এই পরিস্থিতিতে দায়িত্ব ছেড়ে দেন তাহলে বোর্ড অথৈ জলে পড়বে। তার জন্য তুলে দেয়া হোক 'কুলিং অফ' .দেশের সর্বোচ্চ আদালত শেষ পর্যন্ত বোর্ডের আবেদনে সাড়া দিল। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ