পুজোর আগেই বাড়ছে মদের দাম , সূরা প্রেমীদের জন্যে খারাপ খবর।

পুজোর আগেই বাড়ছে মদের দাম , সূরা প্রেমীদের জন্যে খারাপ খবর।

ওয়েব ডেক্সbangabarta.in :- বাঙ্গালীদের দুর্গাপূজা মানে শুধু পূজা নয়। এর সাথে জমজমিয়ে আড্ডা, গল্প গুজব বন্ধুদের সাথে ঘোরা এবং খাওয়া-দাওয়া।  এই খাওয়া দাওয়ার মধ্যে সূরার কথা তো আসবেই। কিন্তু পুজোর আগে খারাপ খবর এই সূরা প্রেমীদের জন্য। রাজ্য সরকারের রাজকোষ যে সূরার জন্য ভরে ওঠে, পুজোর আগে তারই দাম বাড়াতে চলেছে সরকার। তাই এ বছর পূজোতে পুরাপ্রেমীদের পকেটে চাপ বাড়বে বলে যেন  বোঝা যাচ্ছে।
পশ্চিমবঙ্গ সরকার শুধু মদ বিক্রি করে কয়েকশো কোটি টাকা রোজগার করে প্রতিমাসে। পুজোর আগে রাজ্য সরকার এই রোজগার আরো বাড়াতে চায়।  রাজ্য সরকার দেশী মদের দাম প্রায় ২০% বাড়াতে চলেছে। বিদেশি মদের দামও বাড়ছে ৭ থেকে ১০ শতাংশ। রাজ্যের আবগারি দপ্তর এই নির্দেশিকা কার্যকর করতে চলেছে পুজো শুরুর ঠিক ১৫ দিন আগে অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকে।
শুধু তাই নয় রাজ্য সরকার দেশি মদের বদলে দেশে তৈরি বিদেশি মদের উৎপাদন বৃদ্ধি করতে উৎসাহ দিচ্ছে। সেজন্য নাকি আইনও সংশোধন করেছে আবগারি দপ্তর। 'কান্ট্রি স্পিরিট' এর বদলে 'ইন্ডিয়ান মেড লিকার' করা হয়েছে। খবর সূত্রে জানা যা,য় জেলায় নতুন দামের তালিকা পাঠানো হয়েছে। দেশি মদের ৩০০ ml এর নতুন দাম ৮৫ টাকা, ১৮০ ml এর নতুন দাম ৫০ টাকা, ৩৭৫ ml এর নতুন দাম ১০৫ টাকা এবং ৬০০ ml এর নতুন দাম ১৫৫ টাকা হতে চলেছে ১৫ সেপ্টেম্বর থেকে। সূরা ব্যবসায়ীরা সিঁদুরে মেঘ দেখছেন রাজ্য সরকারের এই সিদ্ধান্তে . নিউটাউনের এক ব্যবসায়ী জানান -'পূজোর সময় মদের চাহিদা প্রচুর বাড়ে, তবে এবছর চাহিদা কমবে বলে মনে হয় এই দাম বাড়ার জন্য'। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ