ভারত সফরে এসে হাসিনা জানান মমতা আমার বোনের মতো

ভারত সফরে এসে হাসিনা জানান মমতা আমার বোনের মতো , তার সঙ্গে যখন ইচ্ছে দেখা করতে পারি। 



ওয়েব ডেস্ক bangabarta.in :- বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের জন্য ভারত সফরে এসেছেন। তবে আক্ষেপের সুর শোনা গেল তার গলায়। আক্ষেপটা হলো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা না হওয়া। তিনি সোমবার দিল্লিতে জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মুখ্যমন্ত্রী তৃণমূল নেত্রী তার বোনের মতো. হাসিনার আক্ষেপ এই ভারত সফরে মমতার সাথে  দেখা হলো না।  তিনি ভেবেছিলেন দিল্লিতে এলে তার মমতা সাথে দেখা হবে।  শেখ হাসিনা বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তার বৈঠক করার আশা ছিল।  যদিও সে বলে মমতা তার বোনের মতো।  আমি যখন ইচ্ছে তার সঙ্গে দেখা করতে পারি। আমাদের মধ্যে সব সময় ভালো সম্পর্ক রয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বাংলাদেশের আসন্ন ভোটে আহোগামী লীগের পক্ষে মমতার সাথে আলোচনা বিশেষ ইতিবাচক ভূমিকা নিতে পারে।
 শেখ হাসিনা অর্থাৎ বাংলাদেশের প্রধানমন্ত্রী সোমবার ভারতে আসেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঙ্গলবার বৈঠক করবেন। এই সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী মোট সাতটি চুক্তি করতে পারেন। ইতিমধ্যেই কূটনীতিবিদের সঙ্গে এবং বিদেশ মন্ত্রী এস জয় শংকরের সঙ্গে এক দফায় বৈঠক করলেন। এটাও আশা করেছেন যে তিস্তা নিয়ে ইতিবাচক পদক্ষেপ নেয়া হতে পারে। 
এর পাশাপাশি এই সফরে উঠে আসে রোহিঙ্গা শরণার্থীদের সমস্যার কোথাও। বাংলাদেশের মাথায় চেপে বসেছে রোহিঙ্গা শরণার্থীদের বোঝা। হাসিনা এটাও বলেন যে, "এগারো লক্ষ 
শরণার্থী, ভারত এত বড় দেশ, রোহিঙ্গাদের মায়ানমারে পাঠানোর বিষয়ে ভারত তৎপর হোক"। এটাই আমাদের প্রত্যাশা। তিনি ভারতে এসে গৌতম আদানি সঙ্গে বৈঠক করেন বাংলাদেশকে বিদ্যুৎ ব্যবস্থা দিয়ে ঢেলে সাজানোর জন্য। নতুন প্রকল্পের কথা উঠে এসেছে এমনটাই আদানি শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর টুইটে জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ