সন্তানকে বাঁচাতে ,বাঘের সাথে খালি হাতে লড়াই মায়ের। কি হলো শেষ পর্যন্ত ?

সন্তানকে বাঁচাতে ,বাঘের সাথে খালি হাতে লড়াই মায়ের। কি হলো শেষ পর্যন্ত ?



ওয়েব ডেস্ক bangabarta.in:- অসম লড়াই। কিন্তু তিনি পেরে উঠলেন শেষ পর্যন্ত। তিনি তার শিশু সন্তানকে বাঁচালেন। এই ঘটনাটি মধ্যপ্রদেশের। জঙ্গল থেকে একটি বাঘ হঠাৎই লোকালয়ে এসে পড়ে এবং আক্রমণ করে বসে একটি দেড় বছরের শিশুকে। চেষ্টা করে টেনে নিয়ে যাওয়ার। কিন্তু অর্চনা চৌধুরী শিশুটির মা তার সন্তানকে বাঁচানোর জন্য খালি হাতে বাঘের সঙ্গে লড়াই নেমে পড়েন। তার পক্ষে আগে বেশি চিন্তা করার কোন সময় ছিল না।  তিনি বাঘের সঙ্গে কয়েক মিনিট ধরে লড়াইয়ের চেষ্টা চালান। তবে এলাকাবাসীরা কিছুক্ষণের মধ্যে পৌঁছে যান তার চিৎকার শুনে  এবং শিশুটিকে উদ্ধার করেন। আহত শিশু এবং তার মাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত রবিবার মধ্যপ্রদেশের বান্ধবগড় টাইগার রিজার্ভ সংলগ্ন এলাকার কাছে ঘটনাটি ঘটেছে বলে জানা যায়। তখন অর্চনা চৌধুরী এবং তার শিশু ওই অঞ্চলে একটি মাঠে ছিলেন।
যদিও ভারতে এটা নতুন কিছু নয় বনাঞ্চলের পাশাপাশি বসবাসকারী মানুষের উপর জীবজন্তুর হামলা নতুন নয়।  গ্রামবাসীরা বলেন শুধু বাঘ নয়, হাতি আরো অনেক প্রাণী  তাদের গ্রামে ঢুকে এবং নিয়মিত ফসল নষ্ট করে যায়। খবর সূত্রে জানা যায়, শিশুটির মাথার মধ্যে দাঁত বসিয়ে বাঘটি শিশুটিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে. তখন শিশুটিকে বাঁচানোর জন্য তার মা বাঘের সাথে লড়াই করে. গ্রামের বাসিন্দারা তার চিৎকার শুনে আর লাঠি নিয়ে ছুটে আছেন এবং বাঘটিকে তাড়াতে সক্ষম হয়। জানা যায় শিশুটির মায়ের ফুসফুসে ব্যাহত হচ্ছে।  তার শরীরে প্রচুর ক্ষত হয়েছে। মাথায় আঘাত পেয়েছে শিশুটি। চিকিৎসক জানান, মা গুরুতর আঘাত পেয়েছেন তবে শিশুটির আঘাত ততটা গুরুতর নয়। মিষ্টি রোহেলা জব্বলপুরের সিভিল সার্জন জানান, শিশু ও তার মায়ের আইসিইউতে চিকিৎসা চলছে।
বাঘটি ইতিমধ্যে গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক তৈরি করেছে। তাই ভারতের বন বিভাগের এক কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন, তাদের তাদের এখন সব থেকে বড় কাজ ওই বাঘটিকে খুঁজে বের করে ধরা. এক সরকারি কর্মকর্তা বলেন ,বাঘ যে সংরক্ষিত এলাকায় থাকে সেখান থেকে যেন না পালাতে পারে। তাও নিশ্চিত করতে ব্যবস্থা নেয়া হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ