এবার তবে মহাকাশ পাড়ির দিন শেষ , চাঁদ এখন দুবাইয়ে।

এবার তবে মহাকাশ পাড়ির দিন শেষ , চাঁদ এখন দুবাইয়ে। 



ওয়েব ডেস্ক bangabarta.in:-  বুর্জ খালিফা পৃথিবীর সবচেয়ে উচু ভবন। এমনিতেই তার আকর্ষণ  বিশ্বজোড়া। আরব আমিরশাহির দুবাই পর্যটকদের অন্যতম আকর্ষণ। আর বুর্জ খলিফা এই দুবাইয়ের অন্যতম আকর্ষণ। যা এই শহরে অসংখ্য পর্যটকদের টেনে আনে। এবার বহুগুণ বাড়তে চলেছে সেই আকর্ষণ। এবার পরিকল্পনা চলছে দুবাইয়ে চাঁদের আদলে রিসোর্ট নির্মাণের। 
চন্দ্রপৃষ্ঠ ভ্রমণের অনুভূতি পাওয়া যাবে সেখানে গেলে। কানাডার এক ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান মুড ওয়ার্ল্ড রিসোর্ট ইন কর্পোরেশন এই রিসোর্ট টি নির্মাণের উদ্যোগ নিয়েছে। এই প্রতিষ্ঠানের প্রস্তাবিত রিসোর্ট এর উচ্চতা হবে ২২৫ মিটার অর্থাৎ ৭৩৫ ফুট। এই বিলাসবহুল রিসোর্ট টি তৈরি করতে খরচ হবে ৫০০ কোটি ডলার আশা করা হচ্ছে এটির নির্মাণ কাজ শেষ হবে আগামী ৪৮ মাসের মধ্যে অর্থাৎ চার বছরের মধ্যে। 
প্রতিবছর এক কোটি দর্শনার্থী ভ্রমণ করতে পারবেন এই চাঁদের আদলে নির্মিত বিলাসবহুল রিসোর্টে। এই রিসোর্ট এর বিশেষ সুবিধা হল চাঁদের পিঠে ভ্রমণের মতো অনুভূতি পাবেন এখানে। কারণ সেখানে একটি স্থান থাকবে লুনার কলোনি নামে। সেখানে চন্দ্রপৃষ্ঠে ভ্রমণের আস্বাদ নিতে পারবেন বিশ্বজুড়ে ২৫ লাখ ভ্রমণকারী। দুবাইয়ের এই রিসোর্টে থাকবে স্কাইভিলা।
আরো জানা গেছে এই রিসোর্ট থাকবে নাইট ক্লাব, স্পা, লাউঞ্জ,মিটিং রুম, থাকার জন্য সেখানে সমস্ত রকম  সুযোগ-সুবিধা থাকবে। এই ভবনটি প্রশিক্ষণের কাজে ব্যবহার করতে পারবে, মহাকাশ প্রতিষ্ঠান ও নভোচারীরা।  এই ভবনটি তৈরির জন্য ব্যবহার করা হবে সর্বাধুনিক স্থাপত্য ও ইঞ্জিনিয়ারিং এর প্রযুক্তি ও কলা কৌশল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ