এক হনুমান রোজ ফার্স্ট বেঞ্চে বসে ক্লাস করছে , এই নিয়ে হাজারীবাগে হইচই.

এক হনুমান রোজ ফার্স্ট বেঞ্চে বসে ক্লাস করছে , এই নিয়ে হাজারীবাগে হইচই.



ওয়েব ডেস্ক bangabarta.in:- কথায় বলে মানুষ নাকি পৃথিবীর সবচেয়ে বুদ্ধিমান প্রাণী। কিন্তু তার অন্যদিকে ইতিহাস অনুযায়ী হনুমানের সঙ্গে মানুষের শিকড় জড়িয়ে রয়েছে। তাই মানুষের মতো আচরণ করার বৈশিষ্ট্য হনুমানের মধ্যে রয়েছে তা বলা বাহুল্য। আমরা তার প্রমাণ বারংবার দেখতে পেয়েছি। এবার নেটিজেনরা এক হনুমানের কাণ্ডে রীতিমতো হা হয়ে গিয়েছেন। নেটাগরিকদের চক্ষু চড়ক গাছ ঐ হনুমানের কাণ্ডকারখানার ভিডিও দেখে।

কি দেখা যাচ্ছে সেই ভিডিওতে


সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি হনুমান ক্লাস ভর্তি পড়ুয়াদের সঙ্গে একই ক্লাসরুমে বসে পড়াশোনা করছে। এক ছাত্রের খাতার দিকে ঝুঁকে তার লেখা মন দিয়ে পড়ছে। এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সকলে প্রশংসার পঞ্চমুখ এই হনুমানের পড়ার আগ্রহ দেখে। জানা গিয়েছে যে, গত এক সপ্তাহ ধরে ওই হনুমান নিয়ম করে স্কুলে আসে শিক্ষার্থীদের সাথে। এই ঘটনা ঘটে ঝাড়খণ্ডের হাজারীবাগ জেলার দানুয়ার সরকারি উচ্চ বিদ্যালয়ে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন বর্মা বলেন, প্রতিদিন সকাল 9 টায় স্কুল খোলার সঙ্গে সঙ্গে ওই হনুমান বাধ্য ছাত্রের মত বিদ্যালয়ে হাজির হয় আবার বিকেলে স্কুল বন্ধ হওয়ার সময় সে ওখান থেকে চলে যায়।
তিনি আরো বলেন ওই হনুমানটি সপ্তাহখানেক আগে হুট করে নবম শ্রেণীর রুমে ঢুকে পড়ে। শিক্ষার্থীরা তাকে দেখে আতঙ্কিত হয়ে পড়ে। কিন্তু হনুমানটি কারো ক্ষতি না করে পড়ুয়াদের পাশে গিয়ে বসে। তারপর থেকে যেকোনো ক্লাসে এবং শিক্ষার্থীদের সামনের সারিতে বসা তার প্রত্যেক দিনের রুটিন হয়ে গেছে। গত বুধবার সে প্রধান শিক্ষকের রুমে ঢুকে টেবিলের উপর বসে পড়ে ।  হনুমানকে তাড়ানো সত্ত্বেও সে ওখান থেকে যেতে নারাজ, সে পড়াশোনা শিখবেই। এই ঘটনা কিছুদিন যাওয়ার পর শিক্ষার্থীদের মধ্যে ভয় কেটে যায়। ছাত্ররা খুশি এই হনুমান বন্ধুকে পেয়ে। স্কুল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জানিয়েছেন, এ ব্যাপারে বনদপ্তরকে খবর দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ